আঙ্গুলের ষ্পর্শটুকু যত
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

ও প্রিয়তম,এ হূদয় সিন্ধুসম
ভালবাসা মহাকালের ন্যায় সুবিশাল
বিশ্বাষ সুউচ্চ হিমাচল পর্বত
চাওয়াটা অতি সিমীত-
শুধু আঙ্গুলের স্পর্শটুকু যত।

শোন মনোহারিনী,দিবস কিবা রজনী
সকলি এ বেলায় স্বপ্ন সুতায় বুনি
প্রভাত বেলা কোকিলের ডাক-
পথপাশে শিশির ভেজা ঘাস,
নিদারুন এ বেলা ভেতর করে চাষ।

শোন জীবনান্দের বনলতা-
এই হূদয়ের একটা কথা
তুমি মধ্যহূবেলায়-তপ্ত রৌদ্রে
ছায়াঘেড়া ঝাকরা কোন গাছ
কাশফুলের শরীরজুড়ে সাদা সাদা সাজ।

রাত্রিবেলায় তুমি নিস্তব্ধ বিশ্ব
অন্ধ ঘড়েও দেখি তব তোমার-
উজ্জ্বল অলীক দৃশ্য।
তুমি সকলি রাত্রের ঘুমন্ত সুর
কখনো আনন্দ ঘেরা স্বপ্ন-
কখনো বেদনাবিধুর।

চাওয়াটা আমার অতি সিমীত
শুধু আঙ্গুলের স্পর্শটুকু যত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।